আজ ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যতিক্রমী সংবর্ধনা ঢাকা ডেন্টাল কলেজে

প্রেস বিজ্ঞপ্তি: ডেন্টাল পেশাগত পরীক্ষায় প্রিন্সিপাল এওয়ার্ড ২০২৩ প্রদান অনুষ্ঠান গতকাল ১২ অক্টোবর ঢাকা ডেন্টাল কলেজ মিলনায়তনে অধ্যাপক ডাঃ মোঃ হুমায়ূন কবীর বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন পেশাগত পরীক্ষায় ( প্রফ) মেধা স্হান অর্জনকারী এবং অনার্স পাওয়া শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

এ পুরস্কারের প্রবর্তক অধ্যাপক ডাঃমো: হুমায়ুন কবীর বুলবুল, অধ্যক্ষ ঢাকা ডেন্টাল কলেজ, মহাসচিব বাংলাদেশ ডেন্টাল সোসাইটি।

তিনি বলেন, শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে, উৎসাহ প্রদানে, পড়াশোনায় আরো মনোযোগ বাড়াতে আমরা এ প্রিন্সিপাল এওয়ার্ড নামে অনুষ্ঠানটি করে থাকি। ২০১৯ সালে এটি আমরা শুরু করি। করোনা পরবর্তীতে এবার ২০২৩ সালে মোট ১১১ জন শিক্ষার্থী প্রিন্সিপাল এওয়ার্ড প্রাপ্ত হয়। এখানে ২০১৪-১৫ সেশন থেকে ২০২১-২২ সেশন অর্থাৎ ডি-৫৩,৫৪,৫৫,৫৬,৫৭,৫৮ ব্যাচের শিক্ষার্থীরা এ পুরস্কার অর্জন করে।

অধ্যাপক ডাঃ মো: হুমায়ুন কবীর বুলবুল আরো বলেন আমাদের কলেজ এখন রেগিংমুক্ত, সন্ত্রাস মুক্ত, মাদকমুক্ত,মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উম্মুক্ত মননশীল বুদ্ধির চর্চায় ছেলেমেয়েরা তাদের অবদান রাখছে, নির্মল একাডেমিক কার্যক্রমের পাশাপাশি তারা কো-কারিকুলাম অ্যাক্টিভিটেতে, কালচারাল প্রোগ্রামে যথেষ্ট অগ্রবর্তী ভুমিকা পালন করছে।

শিক্ষার্থীরা এমন আয়োজনে কর্তৃপক্ষকে ধন্যবাদ জানায়, তারা অনেক বেশি আনন্দিত,উল্লাসিত এবং অনুপ্রাণিত। তারা মনে করেন অনুপ্রেরণার এই নির্ঝাস সাধারণ ছাত্র ছাত্রীদের ইনোভেশনে ক্রীড়ানক হিসাবে কাজ করবে।

পেডিয়াট্রিক ডেন্টিষ্ট্রীর বিভাগীয় প্রধান ডা: ইকরামুল আহমেদ সুমন এর সঞ্চালনায় ঢাকা ডেন্টাল কলেজের উপাধ্যক্ষ সহ সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, চিকিৎসক ও ছাত্র ছাত্রীরা উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ ধরনের কার্যক্রম নিয়মিত হোক সেই প্রত্যাশা সকলের।

     এই ক্যাটাগরির অন্যান্য নিউজ